সিংগাইরে দূর্গাপূজা উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

সাইফুল ইসলাম তানভীর, সিংগাইর;

”পুলিশ জনতা ঐক্য করি, অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ি।” আগামী ১ অক্টোবর থেকে শরু হচ্ছে সনাতন ধর্মানুলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা ২০২২। এ বছর সমগ্র উপজেলায় স্থায়ী ও অস্থায়ী মিলে ৬৭টি পূজা মন্ডপে এ উৎসব উদযাপিত হবে। নির্বিঘেœ পূজা উদযাপন উপলক্ষে মানিকগঞ্জের সিংগাইরে নিরাপত্তা সংক্রান্ত এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে সিংগাইর থানার আয়োজনে থানা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় অফিসার ইনচার্জ সফিকুল ইসলাম মোল্যার সভাপতিত্বে এবং এসআই বখতিয়ার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান। এসময় তিনি বলেন- পূজা উদযাপন যাতে সুষ্ঠভাবে হয় আমরা পুলিশসহ জন সাধারন সবাই মিলে এ দায়িত্ব নিব। না বুঝে মিথ্যা বক্তব্য ফেসবুকে, টুইটারে ও হোয়াট’সঅ্যাপে সংবাদ প্রকাশ করলে এবং তা যদি মিথ্যা প্রমানিত হয় সে দায়িত্ব তার নিতে হবে।

 

আমরা বিন্দু মাত্র ছাড় দিবো না। তিনি আরোও বলেন গুজবে কান দিবেন না। মসজিদ, মন্দিরে হামলা করে কেউ বেহেস্তে যেতে পারে না। আপনারা সন্দুর, সুষ্ঠ, মনোরম পরিবেশে আপনারা পূজা উদযাপন করবেন । এছাড়া মাদকের ব্যাপারেও কঠোর হুশিয়ারি দেন তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ, অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অপরাধ) মো.হাফিজুর রহমান,সায়েস্তা ইউপি চেয়ারম্যান আব্দুল হালিম, পূজা উদযাপন কমিটির সভাপতি শান্তি লাল মন্ডল, সাধারন সম্পাদক গীতা রানী সাহা,সাংবাদিক মো.রকিবুল হাসান বিশ্বাস,থানা মসজিদের ঈমাম মুফতি মো.মিজানুর রহমান প্রমুখ। এ ছাড়াও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) ইমতিয়াজ মাহবুব,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) অপু মোহন্ত,সিংগাইর সরকারি কলেজের অধ্যক্ষ নুরুউদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারা খাতুন,তালেবপুর ইউপি চেয়ারম্যান মো.রমজান আলী,ধল্লা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভূইয়া,চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান রিপন,সদর ইউপি চেয়ারম্যান জাহানুর রহমান সৌরভ, বিভিন্ন ইউনিয়নের মেম্বার, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং ভিবিন্ন পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।