সিনেমাটি অবশ্যই দেখবেন, না হলে মিস করবেন: জয়া

আজ ভারতে মুক্তি পেয়েছে অভিনন্দন বন্দ্যোপাধ্যায় পরিচালিত সিনেমা ‘মানিকবাবুর মেঘ’। এটি পরিচালক হিসাবে তার প্রথম সিনেমা। ছবিটি প্রযোজনা করেছেন বৌদ্ধায়ন মুখার্জি ও মোনালিসা মুখার্জি। এতে সংগীত পরিচালনায় আছেন শুভজিৎ মুখার্জি। আর অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

চলতি বছর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি মুক্তি পায়। সেখানেই প্রথম সিনেমা দেখেছেন এ অভিনেত্রী। এর আগে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ার সেরা ছবি হিসেবে নেটপ্যাক অ্যাওয়ার্ড পেয়েছিল মানিকবাবুর মেঘ। রাশিয়ার প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পুরুষ অভিনেতার পুরস্কার পান ছবির কেন্দ্রীয় চরিত্রে থাকা অভিনেতা চন্দন সেন।

এ সিনেমার গল্পটি ছিল ঠিক এমন—ব্যস্ত কলকাতা শহরে বাবাকে নিয়ে মানিকবাবুর বসবাস। তার কাছে একটি অ্যালার্ম ঘড়ি ছাড়া আর কিছুই নেই। একদিন মানিকের বাবা মারা যায়। মানিককে ভাড়া বাড়ি খালি করার জন্য এক মাসের নোটিশ দেন বাড়িওয়ালা। এতেই তিনি দিশাহারা হয়ে পড়েন, তার চারপাশের জগৎ ভেঙে পড়তে শুরু করে। এমন সময়  একজনের দেখা পান মানিকবাবু, যে তার জীবনকে বদলে দিতে চান। এমন জীবন কাহিনি আর প্রেম নিয়ে সিনেমা মানিকবাবুর মেঘ।

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এ সিনেমার নায়িকা। তিনি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখেছেন। ‘মানিকবাবুর মেঘ’ সিনেমাটি দেখার পর তিনি খুবই উচ্ছ্বসিত। সিনেমাটি তার খুব ভালো লেগেছে। সেই আত্মবিশ্বাসের কারণেই এ অভিনেত্রী তার শুভাকাঙ্ক্ষীদের দেখার অনুরোধ করেছেন। সামাজিকমাধ্যমে সিনেমাটি নিয়ে তিনি একটি ভিডিওবার্তা দিয়ে বলেছেন— যারা অসাধারণ একটি সিনেম্যাটিক মুহূর্ত উপভোগ করতে চান, তাদের আমি বলব— সিনেমাটি অবশ্যই দেখবেন, না হলে মিস করবেন।

তিনি আরও বলেন, ‘আমি সিনেমাটি দেখেছি। সেই জায়গা থেকে এতটা কনফিডেন্টলি বলতে পারছি— অসাধারণ অভূতপূর্ব একটি অভিজ্ঞতা হয়েছে সিনেমাটি দেখে। আপনাদের এটি ভালো লাগবেই। যারা ভালো কনটেন্ট দেখতে চান, তারা অবশ্যই এই সিনেমা দেখুন। অনুরোধ রইল হলে গিয়ে সবান্ধব ছবিটি দেখার।