রাস্তায় শরবত হাতে যুবলীগ নেতা তামজিদ

নিজস্ব প্রতিবেদক :

 

রণকালের ইতিহাসের নিষ্ঠুরতম এপ্রিল মাস পার করল বাংলাদেশ। এত তীব্র তাপপ্রবাহ এবং কালবৈশাখী ও বৃষ্টিহীন এপ্রিল মাস শেষ কবে দেখেছেন, তা বয়োজ্যেষ্ঠরাও মনে করতে পারছেন না। মাসজুড়েই সর্বোচ্চ তাপমাত্রা ৪০-এর আশপাশে থেকেছে। শেষভাগে এসে সর্বোচ্চ তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যায়। এই অতি তীব্র তাপপ্রবাহের সময়ে ঢাকার রাজপথে তৃষ্ণার্ত মানুষের পাশে দাড়িয়েছে ধানমন্ডি ১৫ নং ওয়ার্ড যুবলীগ।

ঢাকা দক্ষিণের ১৫ নং ওয়ার্ডের ধানমন্ডি জিগাতলায় গত বুধবার (১ মে)থেকে প্রায় ২ হাজারের বেশি শ্রমজীবী ও পথচারীদের মাঝে শরবত বিতরণ করে আসছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এই বিষয়ে ওয়ার্ড যুবলীগের উপ-প্রচার সম্পাদক ও এই আয়োজনের মুল উদ্যেক্তা তামজিদ রহমানকে বলেন, এই তীব্র গরমের মধ্যে যারা সড়কে বের হচ্ছে তাদের কষ্ট কিছুটা লাগবের উদ্যেশ্যেই এই প্রচেষ্টা। ব্যক্তিগত উদ্যেগে আমি এই প্রচেষ্টা নিলেও সংগঠনের নেতা-কর্মীরাও এতে নিজ থেকে অংশ গ্রহণ করছে। মানুষের জন্য কিছু করতে পেরে ভালো লাগছে।

যুবলীগ নেতা তামজিদ রহমানের মত এভাবেই সকলকে এগিয়ে আসা উচিত বলে মনে করেন সংগঠনের স্থানীয় সিনিয়র নেতারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন ধানমন্ডি ১৫ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ফারহান কবীর তন্ময়, ধানমন্ডি থানা ছাত্রলীগের সহ-সভাপতি বাপ্পি সাহা , সহ-সভাপতি মাহতাব হোসেন ইমন ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি নাইমুর রহমান দুর্জয় এবং অনন্য নেতৃবৃন্দ।