ইরাকে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটিতে সশস্ত্র ড্রোন ভূপাতিত

ইরাকের আইন আল আসাদ বিমান ঘাঁটিতে একটি সশস্ত্র ড্রোন ভূপাতিত করা হয়েছে। ইরাকি সেনাবাহিনীর একটি সূত্র সোমবার রয়টার্সকে জানিয়েছে, ইরাকের পশ্চিমাঞ্চলে মার্কিন ও অন্যান্য আন্তর্জাতিক বাহিনীর আবাসস্থল আইন আল-আসাদ বিমানঘাঁটির ওপর প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে একটি সশস্ত্র ড্রোন ভূপাতিত করেছে।
সোমবার ভোরে এই হামলা হয়। কিন্তু সূত্রগুলো জানিয়েছে, হতাহতের বা ক্ষয়ক্ষতি হয়নি। এর আহগ উত্তর ইরাকের ইরবিল বিমানবন্দরে রবিবার একটি ড্রোন ভূপাতিত হয়। এর কয়েক ঘণ্টার মধ্যে দ্বিতীয় হামলা হলো।
গাজায় ইসরায়েল আক্রমণ চালাচ্ছে। ইরানের মিত্র গোষ্ঠীগুলো গাজার প্রতি সংহতি প্রকাশ করে মধ্যপ্রাচ্যে অবস্থান করা মার্কিন বাহিনীর ওপর আক্রমণ চালিয়ে যাচ্ছে।
গত ১৭ অক্টোবর থেকে ইরাক ও সিরিয়ায় আমেরিকান বাহিনীর ওপর ১০২ টিরও বেশি হামলা হয়েছে।
গত সপ্তাহে, ইরবিল বিমানবন্দরের কাছে একটি বুবি-ট্র্যাপড ড্রোন গুলি করে নামানো হয়েছিল যার ফলে বিমানবন্দরটি তার কার্যক্রম স্থগিত করেছিল।
ইরাকি সামরিক বাহিনীর মুখপাত্র ইয়াহিয়া রসুল বলেছেন, এই ঘটনায় কিছু আহত হয়েছে এবং বেসামরিক ফ্লাইটের সময়সূচি ব্যাহত হয়েছে।
ইরান সংশ্লিষ্ট যোদ্ধাদের ড্রোন হামলায় একজন মার্কিন সেনা সদস্য গুরুতর আহত হয় এবং অন্য দুই মার্কিন কর্মী আহত হয়। এরপর মার্কিন সেনাবাহিনী ইরাকে প্রতিশোধমূলক বিমান হামলা চালায়।