বানের পানিতে তলিয়ে শিশুসহ ১৯ জনের মৃত্যু

ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ  চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বানের পানিতে তলিয়ে যাওয়া বৃদ্ধ ও শিশুসহ এ পর্যন্ত ১৯ জনের মরদেহ পাওয়া গেছে। এর মধ্যে সবচেয়ে বেশি সাতকানিয়া উপজেলায় ১০ জনের মরদেহ পাওয়া যায়।

শনিবার (১২ আগস্ট) পর্যন্ত চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় খবর নিয়ে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলাম জানান, লোহাগাড়ায় মোট চারজনের মরদেহ পাওয়া গেছে। তারা হলেন– আমিরাবাদ ইউনিয়নের জুলফিকার আলী ভুট্টুর ছেলে জুনায়েদুল ইসলাম জারিফ (২২), একই ইউনিয়নের সামশুল ইসলামের ছেলে মো. সাকিব (২০) এবং পদুয়া ইউনিয়নের কালু মিয়ার ছেলে আশরাফ মিয়া (৫৫) ও একই ইউনিয়নের রহিম বক্সের ছেলে আবদুল মাবুদ (৫০)।

চন্দনাইশ থানার ওসি আনোয়ার হোসেন জানান, গত ৯ আগস্ট উপজেলার দোহাজারী পৌরসভার জামিজুরী এলাকা থেকে আনাস (১০) নামে এক শিশু এবং পরদিন তার দাদা আবু সৈয়দের (৮৩) মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত ৭ আগস্ট পানিতে ডুবে থাকা নালায় তলিয়ে যাওয়া নিপা পালিত (২০) নামে এক কলেজছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। এরপর ৯ আগস্ট রাউজান উপজেলার হালদার নদীর শাখা খালে তলিয়ে যাওয়া শাহেদ হোসেন বাবু (৩৮) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

এছাড়া গত ১১ আগস্ট আনোয়ারা উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড থেকে মো. খোকনের (৩৮) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছিল। তার বাড়ি চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়নে।