গাইবান্ধায় লোকালয়ে দলছুট বানরের উৎপাত

গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি দলছুট বানরের উৎপাত দেখা গেছে। ইতোমধ্যে এই বানরটি মানুষের ঘরবাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠানের চালায় দৌড়াঝাঁপ করছে। বৃহস্পতিবার দুপুরের উপজেলার মহিমাগঞ্জ এলাকার বটতলা নামকস্থানে একটি ঘরের চালার ওপর বানরটি লাফালাফি করছিল। এসময় উসুক মানুষ এক নজর দেখার জন্য ভিড় জমায়। ছবিও তুলছিলেন তরুণ-তরুণীরা। আবার অনেকে বানরটিকে খাবারও দিচ্ছিলেন।
স্থানীয় বাসিন্দা এসএম বাবু বলেন, আজ সকাল সাড়ে ১০ টার দিকে হঠাৎ করে ওইস্থানে বানরটি দেখা যায়। এসময় একটি ঘরের চালার ওপর ছুটাছুটি করছিল। এছাড়া গাছের ডালেও দৌড়ঝাঁপ করতে থাকে। বানরটির এমন কান্ড দেখে মুহূর্তে উৎসুক জনতার সমাগম ঘটে। এটি যেন কারও যেন ক্ষতি না করে সে ব্যাপারে বন বিভাগে খবর দেওয়া হয়েছে।
এ বিষয়ে মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান বলেন, বনে খাদ্য ও বাস্থান সংকটের কারণে প্রাণীরা লোকলয়ে চলে আসে। বানরটি যাতে করে কারও ক্ষতি না করে সে বিষয়ে দেখা হচ্ছে। গাইবান্ধা জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম শরিফুল ইসলাম মন্ডল বলেন, দলছুট বানর লোকালয়ে কিছুদিন থেকে আবার চলে যায়। এই বানরটিকে কেউ বিরক্ত না করায় ভালো।