রাঙ্গুনিয়ার ৪৮ প্রার্থীর উদ্বেগ, কে পাচ্ছেন নৌকা

চট্টগ্রাম প্রতিনিধি:

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে রাঙ্গুনিয়া উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদ নির্বাচন। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে ১৩ টি ইউপিতে আ.লীগের ৪৮ জন মনোনয়ন প্রত্যাশীর একটি তালিকা পঠিয়েছে কেন্দ্রে।

গত সোমবার (১৮ অক্টোবর) রাঙ্গুনিয়া পৌরসভার অডিটোরিয়ামে ১৩ ইউনিয়নের ৫৪ জন চেয়ারম্যান প্রার্থীর সাক্ষাৎকার পর্ব শেষ করেন। ৫৪ জন থেকে আওয়ামী লীগ দলীয় ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর নামের তালিকা চূড়ান্ত করেছেন দায়িত্বপ্রাপ্ত দলীয় সার্চ কমিটি।  চূড়ান্তকৃত ১৩ ইউনিয়ন হলো- ১নং রাজানগর ইউনিয়নে ৩ জন, ২নং হোচনাবাদে ৪ জন, ৫নং পারুয়া ইউনিয়নে ৩ জন, পোমরা ইউনিয়নে ৪ জন, বেতাগী ইউনিয়নে ৬ জন, সরফভাটা ইউনিয়নে ৪ জন, কোদলা ইউনিয়নে ৪জন, শিলক ইউনিয়নে ৪ জন, পুদুয়া ইউনিয়নে ১জন, চন্দ্রঘোনা ইউনিয়নে ৩জন, ইসলামপুর ইউনিয়নে ৪জন, দক্ষিণ রাজানগর ইউনিয়নে ৪জন ও ১৫নং লালানগর ইউনিয়নে ৪ জন মনোনয়ন প্রত্যাশীর নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

সুপারিশপ্রাপ্ত এই ৪৮ জন মনোনয়ন প্রত্যাশীর নামের তালিকা চট্টগ্রাম উত্তর জেলায় পাঠানো হয়েছে। উত্তর জেলার সভাপতি-সাধারণ সম্পাদক যাচাই-বাছাই করে তা চূড়ান্ত মনোনয়নের জন্য কেন্দ্রে পাঠিয়ে দিয়েছেন। উক্ত তালিকা থেকে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই করে ১৩ ইউপিতে ১৩ জনকে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠেয় ইউপি নির্বাচনের জন্য নৌকা প্রতীকে চূড়ান্তভাবে চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেবেন বলে জানান উত্তর জেলা ও উপজেলা সার্চ কমিটির সদস্য আকতার হোসেন খাঁন।

এদিকে সময় যতই গড়াচ্ছে ততই উদ্বেগ-উৎকন্ঠা বাড়ছে নৌকা প্রত্যাশী সম্ভাব্য প্রার্থীদের মধ্যে। কে পাচ্ছেন কেন্দ্রের ডাক! কে পাচ্ছেন নৌকার টিকিট।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া উপজেলার ১৩ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২ নভেম্বর, বাছাই হবে ৪ নভেম্বর, প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর। ইভিএমে ভোট গ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত।