সুপ্রিম কোর্টে ‘লাপাতা লেডিস’ সিনেমার প্রদর্শনী, যা বললেন প্রধান বিচারপতি

বলিউড অভিনেতা মিস্টার পারফেকশনিস্ট আমির খান প্রযোজিত ও সাবেক আমিরপত্নী কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিস’ সিনেমার ঘোর যেন এখনো কাটছেই না। শুক্রবার এ প্রশংসিত সিনেমাটি দেখলেন ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। সুপ্রিম কোর্ট চত্বরে হঠাৎ ভিড় বাড়তে থাকে। সেই ভিড়ের মধ্যেই আদালত চত্বরে প্রবেশ করেন অভিনেতা আমির খান। তাকে স্বাগত জানান প্রধান বিচারপতি।

শুক্রবার শীর্ষ আদালতের বিচারপতি ও তাদের পরিবারের জন্য সুপ্রিম কোর্টের সি ব্লকের প্রেক্ষাগৃহে ‘লাপাতা লেডিস’–এর বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। বিকাল ৪টা থেকে শুরু হয় এ প্রদর্শনী।

মিস্টার পারফেকশনিস্ট আমির খান আদালত চত্বরে পৌঁছাতেই প্রধান বিচারপতি বলেন, ‘আমি এখানে কোনো রকম ধাক্কাধাক্কি চাইছি না। আমির খান এসেছেন। কিরণ রাও-ও কিছুক্ষণের মধ্যে চলে আসবেন।’

‘লাপাতা লেডিস’ সিনেমা দেশের শীর্ষ আদালতে কেন প্রদর্শন করা হলো—সাংবাদিকের এমন প্রশ্নে সুপ্রিম কোর্ট এক বিবৃতির মাধ্যমে তা জানিয়েছেন, সুপ্রিম কোর্টের ৭৫তম বর্ষপূর্তিতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। নারী-পুরুষের সমান অধিকারের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে বলে ‘লাপাতা লেডিস’ ছবির প্রদর্শনী হয়েছে।

‘লাপাতা লেডিস’ সিনেমার গল্পে উঠে এসেছে— গ্রামীণ ভারতীয় প্রকৃতি ও সহজ–সরল মানুষের জীবনযাত্রা নিয়েই এ সিনেমা। নববধূ অদলবদলের ঘটনা কেন্দ্র করে গড়ে উঠেছে এ সিনেমার চিত্রনাট্য। এ ছবিটি দেখে সিনেমাপ্রেমীরা মুগ্ধ হয়েছেন।

‘লাপাতা লেডিস’–এর পরিচালক কিরণ রাও বলেন, লাপাতা লেডিস সুপ্রিম কোর্টে প্রদর্শনের মাধ্যমে যে ইতিহাস তৈরি হলো, তাতে আমার মন আনন্দে ভরে গেছে। আমি প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের কাছে কৃতজ্ঞ।

উল্লেখ্য, গত মার্চ মাসে ‘লাপাতা লেডিস’ সিনেমা হলে মুক্তি পেয়েছে। সিনেমা মুক্তির পরই পড়ে যায় হইহই রইরই কাণ্ড। বিশেষ করে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির পরই সবচেয়ে বেশি প্রশংসিত হয়েছিল সাবেক আমিরপত্নী কিরণ রাও পরিচালিত সিনেমা ‘লাপাতা লেডিস’।