ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে ভোটগ্রহণ চলছে

0

আলোকিত রিপোর্ট:

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। দুই আসনে আজ শনিবার সকাল ৯টায় শুরু হওয়া এই ভোট বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। দুই আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে।

ঢাকা-৫ আসনের শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ, ধলপুর প্রাথমিক বিদ্যালয় ও যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোটাররা অল্প অল্প করে আসতে শুরু করেছেন। তবে ভোটারদের উপস্থিতি কম।

এর আগে ভোটের মাঠের পরিবেশ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের বিএনপির দুই প্রার্থী। তবে তাঁরা দুজনই শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছেন।

অন্যদিকে, ওই দুই আসনের আওয়ামী লীগের দুই প্রার্থীই পাল্টা অভিযোগ জানিয়ে বলেছেন, বিএনপি ভোটকে প্রশ্নবিদ্ধ করতে ও ভোটের পরিবেশ নষ্ট করতে নির্বাচনে অংশ নিয়েছে। কারণ, তাঁরা ভোটের মাঠে ততটা সক্রিয় নন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে দুই আসনের ভোটেই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করেছে ইসি। তবে সার্বিক দিক বিবেচনায় নিয়ে ঢাকা-৫ আসনে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। ভোটকে কেন্দ্র করে মধ্যরাত থেকে গণপরিবহনে সীমিত নিষেধাজ্ঞা কার্যকর রয়েছে। বৃহস্পতিবার মধ্যরাত থেকে শনিবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেয় ইসি।

Share.

About Author

Leave A Reply