নিষিদ্ধ পাঁচ ফুটবলার

স্পোর্টস ডেস্কঃ এএফসি কাপ খেলে মালদ্বীপ থেকে ফেরার পথে অবৈধ জিনিস বহন করে শৃঙ্খলা ভাঙেন কিংসের পাঁচ ফুটবলার। তাদের মধ্যে রয়েছেন হাল আমলের আলোচিত ফরোয়ার্ড শেখ মোরসালিন আহমেদও। এরই জেরে পাঁচ ফুটবলারকে নিষিদ্ধ করেছেন ক্লাবটির স্প্যানিশ কোচ অস্কার ব্রজোন। সোমবার কিংস অ্যারেনায় অনুষ্ঠিত এএফসি কাপে ওডিষ্যার বিপক্ষে ম্যাচে খেলানো হয়নি তাদের। তারা হলেন- মোরসালিন, তপু বর্মণ, তৌহিদুল আলম সবুজ, আনিসুর রহমান জিকো ও রিমন হোসেন। বিষয়টি জানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে)।

নাম প্রকাশে অনিচ্ছুক বাফুফের এক কর্তা বলেন, ‘শৃঙ্খলা ভঙ্গ করায় ফুটবলারদের বিরুদ্ধে কিংস যে সিদ্ধান্ত নিয়েছে তা নজির হয়ে থাকবে দেশের ফুটবলে। খেলোয়াড় যত বড়ই হোক, সব কিছুর আগে শৃঙ্খলা। সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়েছে কিংস। দেশের অন্য ক্লাবগুলোর, এমনকি জাতীয় দলের টিম ম্যানেজমেন্টেরও এ থেকে শিক্ষা নেওয়ার আছে।’

কিংস ওই পাঁচ ফুটবলারকে নিষিদ্ধ করার বিষয়টি এরই মধ্যে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে বাফুফেকে। ১৪ বছর ও পাঁচ টুর্নামেন্ট পর এবার সাফের সেমিফাইনালে খেলায় জাতীয় দলের সঙ্গে অর্থপুরস্কার পেয়েছিলেন মোরসালিনও। সেখানেই বাফুফে সভাপতি বলেছিলেন, শৃঙ্খলা মেনে চলতে হবে। রাত জেগে থাকা যাবে না। সালাউদ্দিনের কাছ থেকে অর্থপুরস্কার নিয়ে তার উপদেশ মানলেন না পাঁচ ফুটবলার।