বঙ্গবন্ধু সাংবাদিকদের অধিকারে সোচ্চার ছিলেন: মতিয়া চৌধুরী

ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ সাংবাদিকদের অধিকার রক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় সোচ্চার ছিলেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ উপনেতা মতিয়া চৌধুরী।

শনিবার (১২ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় আমৃত্যু কাজ করে গেছেন। সাংবাদিকদের জন্য ওয়েজ বোর্ড প্রণয়ন করে গেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে অসহায় সাংবাদিকদের পাশে দাঁড়িয়েছেন।

বিএনপির আন্দোলনের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। মানুষ বুঝতে পেরেছে দেশের উন্নয়নে শেখ হাসিনাকে দরকার।

অনুষ্ঠানের বিশেষ অথিতির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, বর্তমান প্রধানমন্ত্রী গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বাস করেন। এজন্য অসংখ্য টেলিভিশন, পত্রপত্রিকা, রেডিও ও অনলাইন নিউজ পোর্টালের অনুমোদন দেওয়া হয়েছে। এ সময় তিনি বঙ্গবন্ধুর ঘাতক প্রেতাত্মাদের উত্তরসূরি চিহ্নিত করে মুখোশ উন্মোচনে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

সাংবাদিক নেতারা বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য দেন। এ সময় যার-তার হাতে মিডিয়ার লাইসেন্স তুলে না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, সাবেক কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান সভাপতি ওমর ফারুক, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূইয়া।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সহসভাপতি মানিক লাল ঘোষের সঞ্চালনায় আরও বক্তব্য দেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী রফিক ও কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাবেক সভাপতি তরুণ তপন চক্রবর্তী, ডিইউজের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, নির্বাহী পরিষদ সদস্য ইব্রাহিম মহিউদ্দিন পলাশ, ইব্রাহিম খলিল খোকন, সাবেক দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল প্রমুখ।